বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৭ পূর্বাহ্ন

খবরের শিরোনাম :
রংপুর পৌরসভার সাবেক মেয়র আব্দুর রউফ মানিককে জাপা থেকে অব্যাহতি পছন্দের ছেলেকে বিয়ে করায়, পরিবারের হয়রানি থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দম্পতি পাগলাপীর বাইক রাইডার্স এর মাধ্যমে নিরাপদ বৃদ্ধাশ্রমে খাবার বিতরণ। গঙ্গাচড়ায় খালের পানিতে ডুবে শিশুর মৃত্যু রংপুরে দলিত জনগোষ্ঠির প্রত্যাশা নিয়ে পরামর্শক সভা আলোকচিত্রী পাভেল রহমান এর মায়ের মৃত্যুতে রসিক মেয়রের শোক প্রকাশ। জাতীয় পার্টির আহবায়ক কমিটি গঠন ও কাউন্সিল ঘোষণার এখতিয়ার নেই প্রধান পৃষ্ঠপোষকের। দেশের চার সিটি কর্পোরেশন ও সিরাক-বাংলাদেশ এর যৌথ আয়োজনে নগর যুব কাউন্সিল বিষয়ক নির্দেশিকা অনলাইন কর্মশালা অনুষ্ঠিত। ESWF সংস্থার নবনির্বাচিত সভাপতি লাভলী ও সাধারণ সম্পাদক ফরিদ রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে নেত্র নিউজের নামে রংপুরে মামলা
প্রতিবন্ধী মিজানকে চাকরি দিলেন রসিক মেয়র

প্রতিবন্ধী মিজানকে চাকরি দিলেন রসিক মেয়র

নিউজ ডেক্সঃ

একজন প্রতিবন্ধীকে চাকরি দিয়েছেন রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা। মঙ্গলবার (১ মার্চ) প্রতিবন্ধি কোটায় (বিশেষ বিবেচনায়) সিটি কর্পোরেশনের যান্ত্রিক শাখায় মেকানিক্স সহকারী হিসেবে চাকরি দেন তিনি।

মিজানুর রহমান মিজান ৮ম শ্রেণি পাশ। বসবাস করেন রংপুর নগরীর আলমনগর (আজিজ নগর) কলোনীতে। মিজান হাঁটতে পারেন, চলতে পারেন, শুধু কথা বলতে পারেন না। কথা বলতে না পারলেও ভালো মেকানিক হিসেবে কেয়া কসমেটিক কোম্পানিতে (প্রতিবন্ধি কোটায়) হেড মেকানিক হিসেবে যোগদান করেন। কোম্পানিতে কর্মরত অবস্থায় একটি দুর্ঘটনায় হাত দিয়ে কাজ করতে পারে না, বিধায় চাকরিটা চলে যায়। বেশ কয়েক বছর থেকে  বেকার জীবনযাপন করছেন মিজান।

এদিকে তার পিতা মঈন উদ্দিন রংপুর সিটি কর্পোরেশনের যান্ত্রিক শাখার হেড মেকানিক হিসেবে কর্মরত অবস্থায় ৩১ জানুয়ারি ২০২২ সালে মৃত্যুবরণ করেন। পিতার মৃত্যুতে ১ ছেলে, স্ত্রী ও মা কে নিয়ে পরেন বিপাকে। বেকার মিজানের পক্ষে সংসার চালানো কঠিন হয়ে পড়ে।

রংপুর প্রতিবন্ধী ফাউন্ডেশনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেনের পরামর্শে বধির মিজান রংপুর সিটি কর্পোরেশনে চাকরির জন্য আবেদন করেন। বধির মিজানের কষ্টের কথা শুনে তাৎক্ষনিকভাবে রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা প্রতিবন্ধি কোটায় (বিশেষ বিবেচনায়) সিটি কর্পোরেশনের যান্ত্রিক শাখায় মেকানিক্স সহকারী হিসেবে চাকরি দেন।

চাকুরিতে যোগদান করে বধির মিজানুর রহমান মিজান খুবই খুশি। ইশারায় ভাষায় মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানান।

মিজানুর রহমান মিজানের স্ত্রী নিলুফার নাজনিনও একজন বধির। তার ১ ছেলে নাঈম ইসলাম নগরীর রবার্টসন্স বিদ্যালয়ে ৭ম শ্রেণিতে পড়েন। মিজান বধিরদের নিয়ে সংগঠন করে সংগঠক হিসেবে বেশ সুনাম কুড়িয়েছেন ইতিমধ্যে।

মিজানকে চাকুরী দেয়ায় রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফাকে ধন্যবাদ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দেন বধির সংঘ রংপুরের সভাপতি অ্যাডভোকেট জোবাইদুল ইসলাম বুলেট। এ বিষয়ে তিনি জানান, মেয়রের এই মানবিকতা দিশেহারা মিজানের জীবনকে আলো’র পথ দেখালো। একটি অসহায় পরিবারের কর্মসংস্থান হলো।

তিনি মেয়রের প্রতি কৃতজ্ঞতা জানান।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০২০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution