বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
এবারও রংপুরে সর্বোচ্চ করদাতা হলো দুইভাই তৌহিদ-তানবীর জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তফার সাথে মহানগর জাতীয় হকার্স শ্রমিক পার্টির সৌজন্য স্বাক্ষাত জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তফার সাথে সদর উপজেলা জাতীয় পার্টির সৌজন্য স্বাক্ষাত জাতীয় সংসদ নির্বাচনে মিঠাপুকুর (রংপুর-৫) আসনে জাপার প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন আনিছুর রহমান আনিস রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি রাজু সাধারণ সম্পাদক মাজহার নির্বাচিত অসত্য সংবাদ অপসারণের দাবি জাতীয় পার্টির শারর্দীয় দূর্গা পূজা উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশনে আলোচনা সভা অনুষ্ঠিত রংপুরে অস্ত্র ও মাদকসহ মেরিল সুমন, ব্ল্যাক রুবেলসহ পাঁচ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন মার্কিট প্রেসিডেন্ট জো বাইডেন: পররাষ্ট্র মন্ত্রী। লালমনিরহাটে এক সাথে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ।
পীরগঞ্জে স্বামির আত্বহত্যার পর ভয়-ভীতি দেখিয়ে নব-বধুর অর্থ ও জমি রেজিষ্ট্রি করে নিলো স্বামীর পরিবার

পীরগঞ্জে স্বামির আত্বহত্যার পর ভয়-ভীতি দেখিয়ে নব-বধুর অর্থ ও জমি রেজিষ্ট্রি করে নিলো স্বামীর পরিবার

নিউজ ডেক্সঃ

স্বামীর লাশ দাফন না করে ভয়-ভীতি দেখিয়ে স্বামীর দেয়া শেষ সম্বল জমিটুকু বলপূর্বক রেজিষ্টি করে নিলো স্বামীর পরিবার। শুধু তাই নয়, স্বামী আত্নহত্যার প্ররোচণার ভয়-ভীতি দেখিয়ে বাবা-মা’র কাছ থেকেও ১লাখ ৪০হাজার টাকা ও স্বামীর দেয়া নামীয় ০৫ শতাংশসহ অংশীদার সূত্রে প্রাপ্ত ৫শতাংশ জমি বলপূর্বক রেজিষ্ট্রি মুলে হাতিয়ে নিয়েছে স্বামী পরিবারের লোকজন।

অশ্রুসিক্ত চোখে কথাগুলো বলছিলেন- নব-বধু শারমিন খাতুন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২১ এপ্রিল) উপজেলার চতরা ইউনিয়নের কুয়াতপুর গ্রামে। এলাকাবাসী জানায়, কুয়াতপুর গ্রামের আঃ খালেক এর পুত্র রেজাউল মিয়া(২৫) এর সঙ্গে গত ৭ মাস পুর্বে যাদবপুর গ্রামের হতদরিদ্র রফিকুল ইসলাম এর কন্যা শারমিন খাতুন এর বিয়ে হয় । বিয়ের পর থেকে রেজাউল ও শারমিনের মধ্যে দাম্পত্য কলহ লেগেই থাকতো। শারমিন জানায়, রেজাউল শারীরিকভাবে ছিল অক্ষম। বিষয়টি উভয় পরিবার জানাজানি হলে রেজাউল আমার নামে ৫শতাংশ জমি রেজিষ্ট্রি করে দিয়ে বলে, যে তুমি আমাকে চিকিৎসার জন্য কিছুদিন সময় দাও। তার আকুতি মিনতির প্রেক্ষিতে গত ১৫ দিন পুর্বে স্বামীর নির্দেশক্রমে পিত্রালয়ে এসে অবস্থান করতে থাকি ।

এ দিকে ১৯ এপ্রিল সকালে রেজাউল তার স্ত্রী শারমিনের সঙ্গে দেখা করতে যায় তার শ্বশুর বাড়ী। শ্বশুর বাড়ীতে আপ্যায়ন শেষে গভীর রাতে নিজ বাড়ী আসে। রেজাউল তার স্ত্রী শারমিনকে সঙ্গে আনেনি বলে তার বড় ভাবি চামেলী বেগম ও তার বড় ভাই রুবেল হোসেন ক্ষিপ্ত হয়ে উঠে। অভিমানি রেজাউল পরদিন (২০এপ্রিল) সকালে সকলের অজান্তে নিজ বাড়ীতে ইদুর মারার ঔষধ খেয়ে আত্মহত্যা করে । বিষয়টি লিখিত ভাবে পীরগঞ্জ থানা পুলিশকে অবহিত করলে পুলিশ মৃত্যু রেজাউলের লাশ দাফনের অনুমতি দেয় । কিন্তু বুধবার সকালে রেজাউল মারা গেলেও সেদিন লাশ দাফন না করে শারমিন ও তার পরিবারকে আত্নহত্যার প্ররোচণার ভয়-ভীতি দেখিয়ে স্থানীয় ইউপি সদস্য গোল্লা ও আনিছার ১লক্ষ ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়।

এজন্য শারমিনের বাবাকে একমাত্র সম্বল দু’টি গরুও বিক্রি করতে হয়েছে। শুধু তাই নয়, বৃহস্পতিবার বিকাল পর্যন্ত লাশ দাফন না করে মামলার ভয় দেখিয়ে স্বামীর দেয়া ০৫ শতাংশ জমিসহ অংশীদার সূত্রে প্রাপ্ত ৫শতাংশ জমি রেজিষ্টিমূলে বলপূর্বক দলীল করে নেয় রেজাউলের পরিবারসহ ঐ চক্রটি। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান খোকন মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি হৃদয় বিদারক। পীরগঞ্জ উপজেলা সাব-রেজিষ্ট্রার বেগম খালেদা জমি রেজিষ্ট্রির কথা স্বীকার করেছেন। রংপুর জেলা সাব-রেজিষ্ট্রার আব্দুস ছালাম জানান, রেজিষ্ট্র করার পর আর কিছুই করার থাকেনা। তবে এ ব্যাপারে বিজ্ঞ আদালতের আশ্রয় নেয়ার পরামর্শ দেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023
Developed BY Rafi IT