বৃহস্পতিবার, ১১ অগাস্ট ২০২২, ০৯:২২ পূর্বাহ্ন

খবরের শিরোনাম :
তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদ সভা সফল করার লক্ষে কাল জাতীয় পার্টি রংপুরের প্রস্তুতি সভা দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশের মামলায় ৩ সাংবাদিকের জামিন রসিক কর্মকর্তা ও কর্মচারীদের অংশ গ্রহনে প্রশিক্ষণ কর্মশালা রংপুরে সাংবাদিকদের নামে মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত পীরগাছায় জাল খতিয়ান করায় চার জন কে জেল হাজতে প্রেরণ সাবেক এমপি করিম উদ্দিন ভরসার মৃত্যুতে জাতীয় পার্টি নেতা লোকমান হোসেনের শোক প্রকাশ । সাবেক এমপি করিম উদ্দিন ভরসার মৃত্যুতে জাতীয় পার্টি নেতা এস এম ইয়াসিরের শোক প্রকাশ। সাবেক এমপি করিম উদ্দিন ভরসার মৃত্যুতে রসিক মেয়রের শোক প্রকাশ। সাবেক এমপি করিম উদ্দিন ভরসার মৃত্যুতে জাতীয় ছাত্রসমাজ রংপুর মহানগর সভাপতি আসিফের শোক প্রকাশ। ৬ বছর ধরে যুক্তরাষ্ট্রে, তবুও সরকারি চাকরিতে বহাল
রংপুরে বেশি দামে তেল বিক্রি: দুই ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

রংপুরে বেশি দামে তেল বিক্রি: দুই ব্যবসায়ীর লাখ টাকা জরিমানা

নিউজ ডেক্সঃ

রংপুরে সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দামে বিক্রির অভিযোগে দুই তেল ব্যবসায়ীর ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার ( ১১ মে) দুপুরে নগরীর কালেক্টরেট স্কুল সংলগ্ন জে পাল কোম্পানি ও এসএস ট্রেডার্সের  গোডাউনে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন রংপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আফসানা পারভীন।

আফসানা পারভীন জানান, সরকারিভাবে খোলা সয়াবিন তেল ১৮০ টাকা লিটার বিক্রির নির্দেশনা দেয়া হলেও জে পাল কোম্পানির মালিক বিশ্বজিৎ পাল পাইকারিতে ১৮৩ টাকা লিটার বিক্রি করেছেন। এছাড়া এসএস ট্রেডার্স কোনো বিক্রির রসিদ দেখাতে পারেনি। অতিরিক্ত দামে তেল বিক্রির কারণে খুচরা পর্যায়ে সাধারণ ভোক্তাদের কাছে তেলের দাম ২২০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে।
গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে জে পাল কোম্পানির গোডাউনে ১৬০০ লিটার সয়াবিন এবং ৯১০০ লিটার পাম্প ও সুপার তেল এবং এসএস ট্রেডার্সের গোডাউনে ১৩ হাজার লিটার সয়াবিন ও ৩৭ হাজার লিটার পাম্পওয়েলহ প্রায় ৬১ হাজার লিটার তেল মজুত পাওয়া যায়। পরে ওই দুই প্রতিষ্ঠান মালিকের ৫০ হাজার টাকা করে একলাখ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া মজুতকৃত তেল ন্যায্য মূল্যে বিক্রির জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দেয়া হয়।

আফসানা পারভীন আরও জানান, সয়াবিন তেল নিয়ে চলমান সংকটে গত কয়েকদিনে রংপুরে প্রায় ৭৪ হাজার লিটার তেল বিভিন্ন গোডাউন থেকে বের করে ন্যায্য মূল্যে বিক্রির ব্যবস্থা গ্রহণ করা হয়।
মজুতকৃত তেলের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আফসানা পারভীন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০২০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution