বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:৩৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম :
কুড়িগ্রাম উলিপুরের হাতিয়া ইউনিয়নে রক্ত যোদ্ধা ক্লাবের ত্রাণ বিতরণ পদ্মা সেতু উদ্বোধনে উচ্ছ্বসিত রংপুরের মানুষ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে রংপুর মেট্রোপলিটন পুলিশের বনার্ঢ্য র‍্যালি হিন্দু ধর্মাবলম্বীদের পূজা পার্বণের প্রতিমা_বিসর্জন পুকুর খনন ও কবরস্থানের কাজ শুরু ফেন্সিডিল সহ রংপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক গ্রেফতার পরিবারের অভাব ঘোচাতে শিশু রুবেল ঢাকায়, ৭ দিন পর ফিরল লাশ হয়ে পদ্মা সেতু’র শুভ উদ্বোধন উপলক্ষে নগরীতে রংপুর সিটি কর্পোরেশনের বণার্ঢ্য র‌্যালী রংপুর সিটি কর্পোরেশনে নগর পুষ্টি কর্ম পরিকল্পনা পর্যালোচনা সভা অনুষ্ঠিত রংপুরে প্রাইভেটকারে ৫ ছাগল চুরির চেষ্টা, জনতার ধাওয়ায় সব রেখে পালালো চোর রংপুরে মেয়েকে কুপিয়ে হত্যার পর বাবার আত্মহত্যার চেষ্টা;স্ত্রী ও আরেক মেয়ে আহত
রংপুরের কাউনিয়ায় আনসার ভিডিপি বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত

রংপুরের কাউনিয়ায় আনসার ভিডিপি বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত

নিউজ ডেক্সঃ
রংপুরের কাউনিয়ায় বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়। সোমাবার (১৬ মে) বেলা সাড়ে এগারটায়বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামে বার্ষিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

কাউনিয়া উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা তারিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনসার ভিডিপির রংপুর রেঞ্জ পরিচালক আব্দুস সামাদ, পিভিএমএস।

অনুষ্ঠানে আনসার ভিডিপি বাহিনীর ঐতিহাসিক ঐতিহ্য তুলে ধরে প্রধান অতিথি সামাদ বলেন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী জাতীয় উন্নয়ন আন্দোলনের অগ্রদূত এবং ডিজিটাল বাংলাদেশ গড়ার নিবেদিত প্রাণ শক্তি। দেশের প্রত্যন্ত অঞ্চলে বিস্তৃত এ বাহিনীর প্রশিক্ষিত সদস্য-সদস্যাগণ আর্থসামাজিক উন্নয়নে সুবিন্যস্ত ও সুসজ্জিত রয়েছে। জাতীয় উন্নতি সাধনে দেশের সর্ববৃহত্‍ স্বেচ্ছাসেবী কর্মী বাহিনী হিসেবে এসব সদস্য-সদস্যা দেশব্যাপি শান্তি, শৃংখলা, উন্নয়ন ও নিরাপত্তায় সর্বত্র প্রশংসিত অবদানের জন্য সমাদৃত ও প্রশংসিত।
দেশ ও জাতির কল্যাণে সর্বক্ষেত্রে আনসার ভিডিপির অগ্রণী ভূমিকা বহুল প্রশংসনীয়। এ বাহিনীর অর্জনের চেয়ে প্রাপ্তি কম হলেও নিজেদের ভাগ্যোন্নয়নের পাশাপাশি গ্রামীণ জনগোষ্ঠি তথা জাতীয় স্বার্থে বাহিনীর সদস্য সদস্যাগণ প্রাণান্তকর প্রচেষ্টা অব্যাহত রেখেছে। তিনি দেশের গণোন্নয়ন আন্দোলনে সক্রিয় ভূমিকা পালনের মাধ্যমে স্থানীয় চুরি ডাকাতি, ছিনতাই, মাদক সেবন ও মাদক ব্যবসা, অন্ত্রবাজি ও জঙ্গিবাদ মুক্ত সমাজ গঠন এবং ক্ষুধা, দারিদ্র মুক্ত দেশ বিনির্মাণ তথা জাতির সমৃদ্ধশালী ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে প্রান্তিক উন্নয়ন কর্মী হিসেবে আনসার ভিডিপি সদস্য সদস্যাদের প্রতি উদাত্ত্ব আহবান জানান।

একইসঙ্গে তিনি সমাজে নারী শিক্ষা ও ক্ষমতায়ন, পরিকল্পিত সূখী পরিবার গঠন এবং বাল্যবিবাহ ও যৌতুক প্রথা, নারী নির্যাতন ও শিশু পাচার রোধ প্রভৃতি অনৈতিক ও অসামাজিক কার্যকলাপ প্রতিরোধের পাশাপাশি মানুষের মানবিক মূল্যবোধ ও সামাজিক মর্যাদা রক্ষায় সততা ও নিষ্ঠার সহিত সকলের নৈতিক ও পবিত্র দায়িত্ব কর্তব্য পালনের নির্দেশ দেন।

সংশ্লিষ্ট উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক তাজমূল হক সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে বাহিনীর ভূয়সী প্রশংসা করে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ অতিথি নীলফামারী ও রংপুর (অতিরিক্ত দায়িত্ব) জেলা কমান্ড্যান্ট হাফিজ আল মোয়াম্মার গাদ্দাফী, কাউনিয়া থানার পুলিশ উপ-পরিদর্শক সামিউল ইসলাম ও পীরগাছা আনসার ভিডিপি উন্নয়ন ব্যাংকের প্রিন্সিপাল অফিসার সামসুজ্জোহা প্রমূখ। স্বাগত বক্তব্য রাখেন স্বাগতিক উপজেলা আনসার ভিডিপি অফিসার ফেরদৌসী আকতার।

শেষে প্রধান অতিথি ভাল কাজের সদস্য সদস্যাদের মাঝে বাই-সাইকেল, ছাতা, মগসহ বিভিন্ন প্রকার সামগ্রী বিতরণ করেন। স্থানীয় সমাজসেবী গন্যমান্য ব্যক্তিবর্গ ও বহি:বিভাগীয় অন্যান্য কর্মকর্তাগণ এবং সংশ্লিষ্ট উপজেলার বিভিন্ন ইউনিয়ন আনসার কমান্ডার, ভিডিপি দলনেতা দলনেত্রী ও সদস্য সদস্যাবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution