বৃহস্পতিবার, ০১ ডিসেম্বর ২০২২, ০২:৪৬ পূর্বাহ্ন

খবরের শিরোনাম :
সড়কে দাড়িয়ে মেয়র প্রার্থী মোস্তফার জন্য দোয়া রসিক নির্বাচনের মনোনয়ন জমা দিলেন মোস্তফা অভাবের সংসারে বার্ষিক পরিক্ষা দেয়ার দ্বিমত থাকা শয়নের পরিক্ষার সুযোগ করে দিলো পাগলাপীর বাইক রাইডার্স টিম। মোস্তাফাকে রংপুর সিটি নির্বাচনে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশন এরশাদের রসিক নির্বাচনে জাতীয় পার্টির প্রার্থী মোস্তফা রংপুর মহানগর জাপার মতবিনিময় সভা অনুষ্ঠিত রসিক নির্বাচনে বর্তমান মেয়র সহ ৭ জনের মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ রসিক নির্বাচনের মনোনয়ন কিনলেন মোস্তফা মোস্তফা জাতীয় পার্টির মনোনয়ন পাওয়ায় স্বস্তিতে নেতাকর্মীরা রংপুর বিভাগীয় আর্জেন্টিনা ফ্যানস ক্লাবের প্রধান উপদেষ্টা মেয়র মোস্তফা
গঙ্গাচড়ায় শিশু শিক্ষার্থীদের দিয়ে শ্রমিকের কাজ করে নেয়ার অভিযোগ

গঙ্গাচড়ায় শিশু শিক্ষার্থীদের দিয়ে শ্রমিকের কাজ করে নেয়ার অভিযোগ

নিউজ ডেক্সঃ
রংপুরের গঙ্গাচড়ায় শিশু শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের শ্রমিক। ৩য় শ্রেণির দুই শিক্ষার্থীকে দিয়ে বিদ্যালয়ের নতুন দেয়ালে ৩ দিন থেকে পানি দেওয়ার কাজ করাচ্ছেন এক প্রধান শিক্ষক। মঙ্গলবার (৩১ মে) দুপুরে উপজেলার সদর ইউনিয়নের পূর্ব নবনীদাস সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে এমন দৃশ্য দেখা যায়। এ ঘটনায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অভিভাবকরা।
জানা যায়, ২০২১-২২ অর্থ বছরে ক্ষুদ্র মেরামতের আওতায় দুই লাখ টাকা বরাদ্দ পায় প্রতিষ্ঠানটি। যার কাজ চলমান রয়েছে। কিছুদিন আগে ওই বিদ্যালয়ের বাউন্ডারি ওয়ালের কিছু অংশ পলেস্তারাসহ ধসে যায়। ফলে নতুন করে ইটের গাঁথুনি দেওয়া হয়। ওই দেয়ালে ৩য় শ্রেণির শিক্ষার্থী হিমায়িত আল হাসান ও তীর্থকে দিয়ে নিয়মিত পানি দেওয়াচ্ছেন প্রধান শিক্ষক বিজয় সরকার।
মঙ্গলবার দুপুরে ওই বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, দুই শিশু শিক্ষার্থী বালতিতে পানি এনে দেয়ালে পানি দিচ্ছেন। এসময় হিমায়িত আল হাসান ও তীর্থ সাংবাদিকদের জানান, প্রধান শিক্ষক স্যারের নির্দেশে তারা পানি দিচ্ছেন। বেলা ১ টা পর্যন্ত তাদের কোনো ক্লাস হয়েছে কিনা তা জানতে চাইলে তারা বলে, এখন পর্যন্ত কোনো ক্লাস হয়নি।
নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক বলেন, আমরা সন্তানকে লেখাপড়ার জন্য স্কুলে পাঠাই, কাজের জন্য নয়। ওই বিদ্যালয়ে ঠিকমতো পাঠদান হয় না বলেও অভিযোগ করেন তারা।
তবে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক বিজয় সরকার বলেন, আমি শিক্ষার্থীদের পানি দিতে বলিনি।তারা নিজেরাই পানি দিতে আসে।
বিষয়টি উপজেলা শিক্ষা অফিসার নাগমা সিলভিয়া খানকে অবগত করলে তিনি বলেন, আমি ওই ক্লাস্টারের দায়িত্বে থাকা সহকারী শিক্ষা অফিসারকে দেখতে বলবো।

আপনার সোস্যাল মিডিয়ায় শেয়ার করুন

© ২০২০-২২ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution